অ্যারেনা অব ভ্যালোর (Arena of Valor) বাংলাদেশে প্রথমবারের মতো Arena of Valor Bangladesh Championship নামে ই-স্পোর্টস (Esports) টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে

অ্যারেনা অব ভ্যালোর (Arena of Valor) বাংলাদেশে প্রথমবারের মতো Arena of Valor Bangladesh Championship নামে ই-স্পোর্টস (Esports) টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে। টুর্নামেন্টটি ১৬ ডিসেম্বর থেকে শুরু হয়েছে। চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। এতে ঢাকা, চট্টগ্রাম ও খুলনার প্রতিযোগী দলগুলো ২৫ লাখ টাকা সমমূল্যর পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। টুর্নামেন্টে ১২৮টি দল অংশ নিচ্ছে। প্রতিটি অঞ্চল থেকে ৩২টি দল অনলাইনে প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিটি গ্রুপের শীর্ষ ২টি দল পরস্পরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে, বিজয়ী দল মধ্য-জানুয়ারিতে অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফাইনালে চলে যাবে।

Arena of Valor is going to organize e-sports tournament called Arena of Valor Bangladesh Championship for the first time in Bangladesh.

Arena of Valor একটি নামকরা 5 v 5 মাল্টি প্লেয়ার অনলাইন প্রতিযোগিতা (multiplayer online battle arena, MOBA) গেম। এটি DOTA 2 বা লিগ অব লিজেন্ডস (League of Legends)-এর অনুরূপ। এতে 5 v 5, 3 v 3, 1 v1-সহ একাধিক গেমপ্লে মোড রয়েছে, এ ছাড়া এতে ‘হুক ওয়ারস (Hook Wars) মোডও রয়েছে যা খেলোয়াড়দের দক্ষতাকে চ্যালেঞ্জ করবে ও তাদের সেরা খেলোয়াড় সত্যিকারের চ্যাম্পিয়ন কিনা তা প্রমাণ করবে। খেলাটিতে ডিসি কমিকস (DC Comics), সোর্ড আর্ট অনলাইন (Sword Art Online), আল্ট্রামেন অ্যান্ড ব্লিচের (Ultraman and Bleach) মতো ব্র্যান্ড সহযোগী প্ল্যাটফর্ম থেকে যোগ দেওয়া লিজেন্ডারি নায়কদের সংখ্যা বাড়ছে এবং ভবিষ্যতে আরও অনেকে যুক্ত হবে। পিসিতে খেলা সাধারণ MOBA খেলার সঙ্গে পার্থক্য হচ্ছে, Arena of Valor মোবাইলে খেলা যায়। এর ফলে ভ্রমণের সময়ও খেলোয়াড়েরা লড়াইয়ে যুক্ত হতে পারবেন, বন্ধুদের সঙ্গে দল গড়তে পারবেন এবং তৎক্ষণাৎ বিশ্বের বন্ধুও খেলোয়াড়দের সঙ্গে দলবদ্ধ হতে পারবেন।

বাংলাদেশি ইউটিউবার ও সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব তানভির এইচ তুশার, যিনি কিংগোপালী (Kingopoly) নামে পরিচিত তিনি প্রতিযোগিতা জুড়ে এর প্রচার চালাবেন। তানভির তার রম্য ভিডিওর জন্য জনপ্রিয়, এছাড়া রয়েছে অ্যাপোলো গেমিং (Apollo Gaming) যিনি অত্যন্ত সুপরিচিত গেমিং স্ট্রিমার ইউটিউবে হাজারো অনুসারী রয়েছে।

তানভির কিংগোপালী বলেন, ‘আমি রোমাঞ্চিত যে বাংলাদেশে এ ধরনের একটি টুর্নামেন্ট প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে, আমি আমার নিজ শহর ঢাকার দলকে সমর্থন করব। সেরাদের সেরা দলগুলো একে অপরের বিপক্ষে লড়াই করতে দেখার অপেক্ষায়, দেখতে চাই কোনো টিম কেমন খেলে।

MOBA ভক্তরা টুর্নামেন্টে অংশ নেওয়া তাদের প্রিয় DOTA 2 ও লিগ অব লিজেন্ডসের (League of Legends) কনটেন্ট ক্রিয়েটরদেরও খুঁজে নিতে পারবে, এদের মধ্যে রয়েছে ট্রিপল আর (Triple R), ইটজ ক্যাবো (Itz Kabo), গেমিং উইথ জাহিদ (Gaming with Zahid) ও আরও অনেকে।

টুর্নামেন্ট ২ ধাপে হবে। অফলাইন/অনলাইন বিজয়ী এবং গ্র্যান্ড ফাইনাল। ১২৮টি টিম ২৫ ডিসেম্বর থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত শহরে ও অনলাইনে বিজয়ী দল হওয়ার জন্য খেলবে এবং তাদের মধ্য থেকে শীর্ষ ৮টি দল ২১ জানুয়ারি গ্র্যান্ড ফাইনালে খেলবে। গ্র্যান্ড ফাইনালে একদিন মোট ৩টি করে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট বিতরণ পদ্ধতি ব্যবহার করে লিডারবোর্ডের পয়েন্ট ভাগ করা হবে। বিজয়ী দল ২৫ লাখ টাকা সমমূল্যের পুরস্কার পাবে।

সব খেলা ২৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২২ জানুয়ারি সরাসরি সম্প্রচার করা হবে। টুর্নামেন্ট সময়সূচি AOVEsportsBD. com এ দেখা যাবে। সরাসরি খেলা দেখতে আপনি Arena of Valor-এর ইউটিউব, ইনস্টাগ্রাম ও ফেসবুকে লগইন করতে হবে।

আরো পড়ুন:-

Md. Moshiur Rahman Sami

হাই, আমি আমাকে চিনতে পছন্দ করি। আমি উপকারে আসতে পছন্দ করি । আমি নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করি। আমি চাই পরগমনের আগে পৃথিবীকে কিছু দিতে। আমি বিশ্বাস রাখি এটি করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

1 মন্তব্যসমূহ

মন্তব্য বাক্সে কোনও স্প্যাম লিঙ্ক ভাগ করবেন না

একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন